বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

জোরপূর্বক জমি দখলের চেষ্টা; সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা

পঞ্চগড় প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৯ জুলাই, ২০২১

পঞ্চগড় পৌর শহরের মিঠাপুকুর এলাকায় ৩.২৫ শতক জমির উপর স্বামী-সন্তান নিয়ে বসবাস করছেন মোছাঃ বেগম (৫৬)। তিনি বলছেন, ৫০ বছর ধরে তাদের ভোগদখলেই রয়েছে বসতবাড়ির জমিটা। কিন্তু গত এক যুগ ধরে তার এই জমি নিয়ে চলছে বেশ ষরযন্ত্র। তাদের উচ্ছেদ করে এই জমি দখলে নিতে যান একই এলাকার মৃত দারাজ উদ্দীনের ছেলে তোবারক হোসেন ও মৃত বসির উদ্দীনের ছেলে দেবারু মোহাম্মদ। এজন্য মামলা, হামলা ও প্রাণনাশের হুমকি দিয়ে চলছে তারা। তবে এসব থেকে পরিত্রাণ চান বেগমের পরিবার। একই সঙ্গে জমি রক্ষাসহ ন্যায় বিচার দাবি করেন।

সোমবার (১৯ জুলাই) দুপুরে তার বাড়ির সামনের ফাঁকা জায়গায় এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন বেগমের ছেলে রাব্বী হাসান ইমন।

তিনি বলেন, তাদের এই জমি নিজের দাবি করে দেবারু মোহাম্মদ আদালতে মামলা করেন। তাকে মামলা করতে উদ্বুদ্ধ করেন তোবারক। এতে আদালত দেবারুর বিপক্ষে রায় দেয়া।

ইমন বলেন, মামলায় পরাজিত হয়ে দেবারু এবং তোবারক বিভিন্নভাবে আমাদের হয়রানি করতে থাকে। কোন দিক দিয়েই পেরে উঠতে না পেরে গত ২২ জুন আমার বাবাকে মারধর করে আহত করে। একই সঙ্গে আইনের আশ্রয় না নিতে বাধ্য করে।

ইমন আরো বলেন, সর্বশেষ গত ১৬ জুলাই বিকেলে প্রকাশ্যে আমাদের বাড়ি ঘর ভাঙচুর করে এবং আমার মা’কে ধারালো দা দিয়ে আঘাত করে। এতে আমার মা গুরতর আহত হয়ে পঞ্চগড় সদর হাসপাতালে চিকিৎসা নেন। এদিনের ঘটনায় পুলিশে খবর দিলে পুলিশ তিনজনকে আটক করেন। তারা জামিনে মুক্ত হয়ে আবারো ভয়ভীতি দেখাচ্ছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ইমনের মা মোছাঃ বেগম, বোন রোজিনা এবং খালা মেহেরুনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 dainikjonokotha.com
Theme Developed BY ThemesBazar.Com